সংবাদ শিরোনাম:
এলাসিন ইউনিয়নে দুই হাজার দরিদ্র পরিবার এখনও ত্রাণ সহায়তা পায়নি

এলাসিন ইউনিয়নে দুই হাজার দরিদ্র পরিবার এখনও ত্রাণ সহায়তা পায়নি

tangail-pratidin

প্রতিদিন প্রতিবেদক: দেলদুয়ার উপজেলার এলাসিন ইউনিয়নের ৪টি গ্রামে প্রায় ২ হাজার দরিদ্র পরিবার এখনও ত্রাণ সহায়তা পায়নি।করোনার প্রভাবে শ্রমজীবী এইসব মানুষগুলোর দিন কাটছে খুবই কষ্টে অনাহারে আর অর্ধাহারে। এদের বেশিরভাগই জেলে, কাঠমিস্ত্রি, দিনমজুর ও ভ্যানচালক এবং সনাতন ধর্মের মানুষ।

জানা গেছে, দেলদুয়ার উপজেলার এলাসিন ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের আবাদপুর, দড়িপাড়া, বারপাখিয়া ও গাছকুমুল্লীর হতদরিদ্র পরিবারে এখন কোন সরকারী ত্রাণ সহায়তা এসে পৌঁছেনি। এ পরিস্থিতিতে কি ভাবে তাদের সংসার চলবে তা নিয়ে তারা দুচিন্তায় দিন কাটাচ্ছেন দিন আনে দিন খায় এ সব পরিবার।

এলাকাবাসী জানান, পরিবারের সদস্যের জন্য রান্না করার জন্য কোন চাল নেই। খেয়ে না খেয়ে কোন ভাবে কষ্টে দিন পার করছেন তারা। করোনাভাইরাসে নয় কাজ না করলে তারা না খেয়ে মরে যাবে। বাসিন্দারা আরও জানান, করোনাভাইরাসের কারনে এখন কোন কাজ নেই তাই ঘরে খাবারও নেই। কোনভাবে কষ্টে দিন যাচ্ছে আমাদের। বিশেষ করে ছোট ছোট শিশুদের দুধ খাওয়াতে পারছি না। দুধ ছাড়া সুজি খাওয়ানো হচ্ছে।

হত দরিদ্র বৃদ্ধ আল্লাদী বেগম জানান, দিন মজুর স্বামী কোন কাজ করতে না পারায় ঘরে কোন চাল নেই। ছেলে মেয়েদের মুখে কি খাবার দেব তা নিয়ে খুবই চিন্তায় আছি। মেম্বার চেয়ারম্যানরা শুধু নাম খেলে নিয়ে গেছে। এখন পর্যন্ত আমরা কোন সহযোযিতা পাইনি। তাদের কাছে গেলে তারা বলে আমরা কোন ত্রাণ সমাগ্রী পাইনি, সরকারিভাবে বরাদ্ধ আসলে সবাইকে দেওয়া হবে।দিনমজুর স্বামী কাজ করতে না পারায় ছেলে-মেয়েদের মুখে কী খাবার দেবো তা নিয়ে চিন্তায় আছি। পুলিশ ঘরের বাইরে যেতে নিষেধ করে গেছে। তাই ভয়ে ঘরের বাইরেও যাইতে পারতাছি না।

৮নং ওয়ার্ডের ইউপি সদস্য রহিম তালুকদার জানান, ত্রাণের জন্য আমার ওয়ার্ডের হত দরিদ্র নামের তালিকা করে চেয়ারম্যানের নিকট দেওয়া হয়েছে। মেম্বর হিসেবে এখন পর্যন্ত আমি কোন ত্রাণ সামগ্রী পাইনি। কাউকে কিছু দিতে পারেনি। তাই তিনি সরকারে কাছে আবেদন জানিয়েছেন এ সব দরিদ্র পবিবারের মাঝে ত্রাণ সহায়তা দেওয়ার জন্য।

সংরক্ষিত মহিলা সদস্য লাকী ভূইয়া জানান, এলাসিন ইউনিয়নের ৭,৮ও ৯ ওয়ার্ডের জেলে, কুমার, ঋসি সম্প্রদায় সহ আরও অন্যান্য পেশার অসংখ্য হতদরিদ্র লোক বাস করে। কিন্তু এ মহামারী করোনা ভাইরাসের কারনে তারা এখন বেকার।

কাজ না পেয়ে খুব কষ্টে দিনাতিপাত করছেন। এখন পর্যন্ত কোন পরিবারই সরকারি ত্রাণ সহায়তা পায়নি। বিশেষ করে নদী ভাঙ্গন কবলিত এলাকা গাছকুমুল্লীর প্রায় দেড়শতাধিক পরিবার মানবেতর জীবন যাপন করছেন। তারা আমাদের দিকে চেয়ে আছে। আমরা না পেলে তাদের দিবে কোথায় থেকে দেব ।

এলাসিন ইউনিয়ন পরিষদের চেয়াম্যান মোঃ বেলায়েত হোসেন জানান, নিম্ন আয়ের মানুষদের জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ আমরা পাচ্ছি তা সরকারী নীতিমালা অনুযায়ী বরাদ্দ করা হবে। যেহেতু প্রধানমন্ত্রী বলেছেন দেশে তিন বছরের খাবার মজুদ রয়েছে। কাজেই খাবারের কোন ঘাটতি হবে না। আপনারা একটু ধর্য্য ধারন করুন। হতদরিদ্র সকল শ্রেণী পেশার লোকদের সরকারী বরাদ্দ দেওয়া হবে। স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু আমাকে আশ্বস্ত করেছেন সরকারি ররাদ্দ রয়েছে ত্রানের কোন অভাব হবে না।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840